fbpx

West Bengal DA: কবে মিলবে ? ৩১% বকেয়া DA, প্রশ্ন রাজ্যের সরকারী কর্মচারীদের

West Bengal DA : কি হবে বকেয়া ডিএ-র ?  রাজ্য সরকারী কর্মচারীদের কাছে এখন একটা প্রশ্ন,

রাজ্যসরকার মুখ ফিরে তাকায়নি সরকারী কর্মচারীদের দিকে, দীর্ঘদিনের DA (dearness allowance) বঞ্চনার শিকার রাজ্যের সরকারী কর্মচারীরা। ফলে বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হতে হয়েছে তাদের। সম্প্রতী ৩ মাসের দেওয়া আদালতের দেওয়া সময়সীমা অতিক্রম করার কয়েকদিন আগেই রিভিউ পিটিশন দাখিল করে রাজ্য। তাই রাজ্য সরকারী কর্মচারীদের কাছে এখন একটা প্রশ্ন, কি হবে বকেয়া ডিএ-র ?

কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ গত মে মাসে তিন মাসের মধ‍্যে রাজ‍্য সরকারী কর্মীদর ডিএ (West Bengal DA) মেটানোর নির্দেশ দেয়। গত ২০ মে কলকাতা হাইকোর্ট এক ঐতিহাসিক রায়ের মাধ্যমে জানিয়েছিল, ডিএ শিক্ষক, শিক্ষাকর্মী, ভাক্তার, নার্সসহ সমস্ত সরকারি কর্মচারীদের মৌলিক অধিকার এবং রাজ্য সরকারকে পঞ্চম বেতন কমিশনের সমস্ত বকেয়া ডিএ (dearness allowance) তিন মাসের মধ্যে মিটিয়ে দিতে হবে। আগামী ১৯ আগস্ট তার শেষ সময়সীমা।

তবে হাতে মাত্র কয়েকদিন থাকতেই তিন মাসের মধ‍্যে রাজ‍্য সরকারী কর্মীদের ডিএ (wb da news) মেটানোর আদালতের নির্দেশকে পুর্নবিবেচনার করার আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হল রাজ‍্য। গত বৃহস্পতিবার এই রায়ের রিভিউ পিটিশন জমা দিয়েছে আদালত। সূত্রের খবর, অনলাইনে পিটিশন দাখিল করেছে রাজ্য।

জানাযাচ্ছে রাজ্য সরকার রিভিউ পিটিশনে জাজমেন্টের যে অংশটিকে রিভিউ করতে বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের দৃষ্টি আকর্ষণ করেছেন সেটি হলো তিন মাসের সময়সীমা। ঐ সময়সীমাকে আরো বাড়াতে রিভিউ পিটিশনে  আবেদন জানিয়েছে রাজ্য।

এদিকে কর্মচারী সংগঠনের প্রতিনিধিদের বক্তব্য, কলকাতা হাইকোর্টের রায়ের পর রিভিউ পিটিশন দাখিলের অনেকট সময়  রাজ্যের হাতে ছিলো। কিন্তু পরিকল্পনামাফিক সময়সীমার একেবার শেষে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য। যতই চেষ্টা করুক, সরকারী কর্মচারীদের ডিএ দিতেই হবে সরকারকে।আইনি পথে জয়ের বিষয়ে আশাবাদী তারা।

প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

Follow our Facebook Page

Leave a Comment