fbpx
maruti suzuki

Maruti YY8 ইলেকট্রিক SUV: Maruti YY8 ইলেকট্রিক SUV যা কলকাতা থেকে পুরী পর্যন্ত একক চার্জে যাবে শীঘ্রই ভারতীয় বাজারে আসছে৷

Maruti Suzuki বাজারে আন্তে চলেছে ইলেকট্রিক Four Wheeler :

পেট্রোল জ্বালানি দুর্মূল্যের কারণে সাধারণ মানুষ ঝুঁকে পড়ছেন ব্যাটারি চালিত গাড়ির দিকে। এই সুবাদে বিখ্যাত গাড়ি কোম্পানি মারুতি সুজুকি All Electric SUV গাড়ি আনতে চলেছে মার্কেটে। অনেকদিন আগে থেকেই শোনা যাচ্ছিল সুজুকির ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার কথা। যেটা খুব শীঘ্রই আসতে চলেছে মার্কেটে। ব্যাটারিচালিত এই গাড়িটির নাম “মারুতি YY8 (কোডনেম)”।

জানা গেছে, ভারতীয় মার্কেটে খুব সম্ভবত Maruti ইলেকট্রিক SUV 2024 সালের উৎসব মরসুমের কাছাকাছি ভারতের রাস্তায় নামবে । অন্যদিকে জাপানেও এই গাড়িটিকে নিয়ে কাজ শুরু হয়ে গেছে। খুব শীঘ্রই এটি লঞ্চ করা হবে জাপানের মার্কেটেও। তবে মনে করা হচ্ছে এটি বিশ্বব্যাপী বিক্রি হওয়া Nissan Leaf এবং Peugeot e2008 EVs-এর বিপরীতে বেঞ্চমার্ক বলে জানা গেছে।

গাড়িটির প্রযুক্তিগত বর্ণনা :

পোর্ট অনুযায়ী, গাড়িটি 27PL স্কেটবোর্ড প্লাটফর্মের ওপর নির্ভর করে তৈরি করা হচ্ছে, যা Toyota র 40PL আর্কিটেকচার থেকে নেওয়া হয়েছে। গাড়িটিতে সিঙ্গেল ও ডুয়াল মোটর কনফিগারেশন লক্ষ্য করা যাবে। গাড়িটির অস্থায়ী কার্ব ওয়েট 2000 কেজি এবং এর হুইল 18 ইঞ্চি। গাড়িটির রেঞ্জ হতে পারে প্রায় 500 কিলোমিটার। সুতরাং একবার চার্জ দিলে গাড়িটি প্রায় 500 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে।

পোর্ট অনুযায়ী, মারুতি YY8 গাড়িটির দৈর্ঘ্য প্রায় 4.2 মিটার এবং প্রায় 2,700 মিমি হুইলবেস থাকবে বলে আশা করা হচ্ছে। বৈদ্যুতিক গাড়িটি 27PL স্কেটবোর্ড আর্কিটেকচারকে আন্ডারপিন করবে যা Toyota এর গ্লোবাল 40PL প্ল্যাটফর্ম থেকে নেওয়া হয়েছে। গাড়িটিতে সিঙ্গেল ও ডুয়াল মোটর কনফিগারেশন লক্ষ্য করা যাবে। গাড়িটির অস্থায়ী কার্ব ওয়েট 2000 কেজি এবং এর হুইল 18 ইঞ্চি। একবার চার্জ দিলে গাড়িটি প্রায় 500 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে।লম্বা হুইলবেস এবং স্কেটবোর্ড প্ল্যাটফর্ম গাড়ি নির্মাতাকে সর্বোত্তম ব্যাটারি প্যাক প্যাকেজিং এবং ওজন বিতরণে সহায়তা করবে।

On Road প্রাইস কেমন হতে পারে :

ইন্দো-জাপানি অটোমেকার টিডিএসজি থেকে ব্যাটারি প্যাকগুলি উত্স করবে, যেটি গুজরাটে ভারতের প্রথম লিথিয়াম-আয়ন ব্যাটারি উত্পাদন সুবিধা৷ এটি লিথিয়াম-আয়ন ব্যাটারি তৈরি এবং সরবরাহের জন্য তোশিবা কর্পোরেশন, ডেনসো কর্পোরেশন এবং সুজুকি মোটর কর্পোরেশনের মধ্যে যৌথভাবে সেটআপ করা হয়েছে। যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, গাড়ি প্রস্তুতকারকের লক্ষ্য তার নতুন বৈদ্যুতিক SUV-এর জন্য 13 লক্ষ – 15 লক্ষ টাকার মধ্যে মূল্য নির্ধারিত করা হতে পারে।

প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

Follow our Facebook Page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Google Recruitment 2022:গুগল কোম্পানিতে ভারতে বিরাট কর্মসংস্থানের সৃষ্টি, মোটা অঙ্কের বেতন | Previous post Google Recruitment 2022: ভারতে প্রচুর কর্মসংস্থান গুগলের, মিলবে মোটা অংকের বেতন
Russia Ukren Next post Russia Ukren war: দুই দেশ মেতে আছে যুদ্ধে,ভারতে বিবাহ সম্পন্ন হলো রাশিয়ান যুবক ও ইউক্রেনীয় যুবতীর।