fbpx

Reliance Jio :- মোবাইলের থেকেও কম দামে বাজারে আসছে “Jio Laptop” ! সঙ্গে রয়েছে 4G কানেকশন

Reliance Jio একটি এমবেডেড 4G সিম কার্ড সহ খুবই সল্প মূল্যের বাজেটে “ল্যাপটপ” (Laptop) লঞ্চ করতে চলেছে। যার লক্ষ্য ভারতের উচ্চ মূল্য-সংবেদনশীল বাজারে তার কম দামের JioPhone-এর সাফল্যের প্রতিলিপি করা। মুকেশ আম্বানির নেতৃত্বাধীন সংগঠনটি জিওবুকের জন্য গ্লোবাল জায়ান্ট কোয়ালকম এবং মাইক্রোসফ্টের সাথে অংশীদারিত্ব করেছে(Reliance Jio)।

প্রাক্তনটি আর্ম লিমিটেডের প্রযুক্তির উপর ভিত্তি করে তার কম্পিউটিং চিপগুলিকে শক্তিশালী করে এবং কিছু অ্যাপের জন্য সমর্থন প্রদান করে Windows OS নির্মাতা৷ এই মাস থেকে ল্যাপটপটি এন্টারপ্রাইজ গ্রাহকদের যেমন স্কুল এবং সরকারী প্রতিষ্ঠানের জন্য উপলব্ধ হবে। খবর অনুযায়ী, আগামী তিন মাসের মধ্যে এটি ভোক্তাদের জন্য লঞ্চ প্রত্যাশিত।

JioPhone-এর মতো, একটি 5G-সক্ষম সংস্করণ অনুসরণ করবে। হ্যান্ডসেটটি গত বছরের শেষের দিকে লঞ্চ হওয়ার পর থেকে, ভারতের সর্বোচ্চ বিক্রিত সাব-$100 স্মার্টফোন, যা গত তিন প্রান্তিকে বাজারের এক পঞ্চমাংশের জন্য দায়ী। একটি সূত্র জানিয়েছে, মার্চের মধ্যে শত হাজার ইউনিট বিক্রি করার লক্ষ্যে Jio-এর সাথে চুক্তি প্রস্তুতকারক ফ্লেক্স স্থানীয়ভাবে JioBook তৈরি করবে।

বিশ্লেষক তরুণ পাঠক বলেছেন, JioBook-এর লঞ্চ মোট ঠিকানাযোগ্য ল্যাপটপ বাজারের অংশকে কমপক্ষে ১৫% বাড়িয়ে দেবে। আসন্ন ল্যাপটপটির দাম এর কথা বলতে গেলে, মাত্র ১৫০০০ টাকায় পাওয়া যাবে এই জিও ল্যাপটপ। ল্যাপটপটি Jio-এর নিজস্ব JioOS অপারেটিং সিস্টেম চালাবে এবং অ্যাপগুলি JioStore থেকে ডাউনলোড করা যাবে।

Follow our Facebook Page

প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

Leave a Comment