fbpx
Prawn Recipe

Prawn Recipe: সব সময় মালাইকারি নয়, কিভাবে রান্না করতে হয় আনারস চিংড়ি জেনে নিন

সব সময় Prawn Recipe মালাইকারি নয় , এ বার আনারস আর চিংড়ির মেলবন্ধনে বানিয়ে ফেলুন আনারস চিংড়ি!

এ পার বাংলার মানুষের চিংড়ি মাছ বেশি প্রিয় হলেও ও পারের লোকেদের পাতেও চিংড়ির দেখা প্রায়ই মেলে।

তবে চিংড়ি বাড়িতে এলেই হয় মালাইকারি, আর না হয় সর্ষে বাটাঝাল! বিশেষ দিনের ভূরিভোজ পাতে পড়ুক ভিন্ন স্বাদের চিংড়ি। ডাল থেকে শুরু করে পোলাও, কি-ই না হয় আনারস দিয়ে। সেই ফল আর চিংড়ির মেলবন্ধনে বাড়ি বসে বানিয়ে ফেলুন আনারস চিংড়ি।

Prawn Recipe

উপকরণ: আনারস: ১টি ,চিংড়ি: ৫০০ গ্রাম (মাঝারি মাপের),ক্যাপসিকাম: ২টি, পেঁয়াজ: ৪টি, সাদা তেল: ২ টেবিল চামচ, আদা: ১ ইঞ্চি, রসুন: ৬-৭টি, ভিনিগার: ১ চা চামচ, গোলমরিচ গুঁড়ো: ১ টেবিল চামচ, নুন: স্বাদ মতো, মধু: ২ চা চামচ, সয়া সস: ২ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার: ২ চামচ।

প্রণালী: প্রথমে আনারস, পেঁয়াজ, ক্যাপসিকাম ডুমো ডুমো করে কেটে নিন। আদা, রসুন কুচিয়ে রাখুন। চিংড়ির খোসা ছাড়িয়ে সামান্য নুন মাখিয়ে নিন। এ বার ফুটন্ত গরম জলে চিংড়ি দিয়ে দু’-তিন মিনিট রেখেই তুলে নিন। ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে আদা কুচি ও রসুন কুচি ফোড়ন দিন। আদা-রসুন ভাজা হয়ে এলে আনারস বাটা দিয়ে নাড়াচাড়া করুন। মিনিট দুয়েক পরে সয়া সস দিন। সামান্য ফুটে উঠলেই একে একে আনারস, পেঁয়াজ ও ক্যাপসিকামের টুকরোগুলি দিয়ে দিন। নাড়তে থাকুন। এর পর ভাপিয়ে রাখা চিংড়ি, নুন, সামান্য ভিনিগার, গোলমরিচ গুঁড়ো দিয়ে নাড়াচাড়া করুন। একটি বাটিতে সামান্য জল নিয়ে কর্নফ্লাওয়ার গুলে নিন। এ বার মিশ্রণটি কড়াইতে ঢেলে দিন। গ্রেভি ঘন হয়ে এলে মধু ছড়িয়ে হালকা নেড়ে চেড়ে নামিয়ে নিন। পরোটা কিংবা ফ্রায়েড রাইসের সঙ্গে পরিবেশন করুন।

প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

Follow our Facebook Page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mahindra Scorpio N Previous post Mahindra Scorpio N:১ লক্ষের বেশি বুকিং মাত্র ৩০ মিনিটে, ডেলিভারি শুরু ডিসেম্বরে
Next post How to Find a Men Order Bride