fbpx

Flipkart 2022: ফ্লিপকার্ট থেকে কি জিনিস কেনেন? ক্যাশ অন ডেলিভারিতে ফ্লিপকার্ট হ্যান্ডলিং ফি !

Flipkart 2022:- ডিজিটাল যুগে শপিং মলে গিয়ে জামা, কাপড় বা ইলেক্ট্রনিক জিনিস কেনার চল কমছে। বাড়িতে বসেই কয়েক ক্লিকে আকর্ষণীয় ডিসকাউন্টে জিনিস অর্ডার করতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে মানুষজনেরা। অনলাইনে কেনা জিনিসের উপর এখনও আস্থা গড়ে ওঠেনি অনেকের। এই আবহে জিনিস অর্ডার দেওয়ার সময়ই টাকা না দিয়ে অনেকেই ‘ক্যাশ অন ডেলিভারি’ বিকল্পটি বেছে নেন। অর্থাৎ, জিনিস হাতে পেলেই তবেই টাকা দেওয়া হবে (Flipkart 2022)। তবে এবার থেকে ফ্লিপকার্টে ‘ক্যাশ অন ডেলিভারি’ তে লাগবে ফ্লিপকার্ট হ্যান্ডলিং ফি!

ফ্লিপকার্ট ‘ক্যাশ অন ডেলিভারি’র ক্ষেত্রে অতিরিক্ত চার্জ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যদিও সেই চার্জ অতি সামান্য।

ফ্লিপকার্টে ৫০০ টাকা মূল্যের বেশি দামী কোনও জিনিস অর্ডার দিলে ডেলিভারি চার্জ লাগে না। তবে ৫০০ টাকার কম মূল্যের কিছু অর্ডার করলে ৪০ টাকা ডেলিভারি চার্জ দিতে হয় গ্রাহককে। যদিও ফ্লিপকার্ট প্লাস সদস্যদের ক্ষেত্রে ৫০০ টাকার কম মূল্যের সামগ্রীর অর্ডারেও কোনও ডেলিভারি চার্জ নেওয়া হয় না।

ফ্লিপকার্ট জানাল, যে মূল্যেরই জিনিস অর্ডার দেওয়া হোক না কেন, যদি গ্রাহক ‘ক্যাশ অন ডেলিভারি’ বিকল্প বেছে নেন। তাহলে তাঁকে অতিরিক্ত ‘হ্যান্ডলিং ফি’ বাব ৫ টাকা দিতে হবে। এই মুহূর্তে কোনও গ্রাহক যখন ‘ক্যাশ অন ডেলিভারি’ বিকল্পটি বেছে নেন, তাদের থেকে অতিরিক্ত কোনও চার্জ নেওয়া হয় না।

গ্রাহকদের ফ্লিপকার্টের পরামর্শ, এখন ফ্লিপকার্ট থেকে কোনও জিনিস কিনলে অনলাইনেই টাকা দিয়ে দিলে আর কোনও অতিরিক্ত চার্জের প্রশ্ন উঠবে না। যদিও ফ্লিপকার্টের বিশ্বাসযোগ্যতা নিয়ে এখনও প্রশ্ন থেকে গিয়েছে। সম্প্রতি এক গ্রাহক অভিযোগ করেন, ল্যাপটপ অর্ডার দিয়ে তিনি কয়েক কিলো পাথর পেয়েছেন।

এদিকে মার্কেটিং, আইনি খরচ ও পরিবহণ খরচ বৃদ্ধির কারণে চলতি আর্থিক বছরে ফ্লিপকার্টের লোকসানের পরিমাণ গিয়ে ঠেকেছে ৩৬২ কোটি টাকায়। যদিও এবছর লেনদেন বেড়েছে ফ্লিপকার্টে। তবে লোকসানের পরিমাণ ৫১ শতাংশ।

Click here Flipkart Official Website : https://www.flipkart.com/

Follow our Facebook Page

প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WBCS Subjects: ডাব্লিউবিসিএস পরীক্ষায় যে বিষয়গুলি না পড়লেই নয় Previous post WBCS Subjects: ডাব্লিউবিসিএস পরীক্ষায় যে বিষয়গুলি না পড়লেই নয়
T20 World Cup 2022 Next post T20 World Cup 2022: -বৃহস্পতিবার পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচ, ভারত বাঁচবে নাকি বাদ পড়বে ?