fbpx

ChatGPT: চাকরি প্রতিস্থাপন নয়, একজন সহকর্মী হবে: প্রতিক্রিয়া TCS প্রধান HR

কিছু লোক আশঙ্কা করছে যে এই উন্নত প্রযুক্তিগুলি চাকরি প্রতিস্থাপন করবে এবং বেকারত্বের কারণ হবে।এই ChatGPT অ্যাপটি এতটাই উন্নত যে, এটি Google-কেও টেক্কা দিতে পারে বলে মনে করা হচ্ছে। Chat GPT আসলে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক টুল, অর্থাৎ AI জেনারেটেড। Google-এর মতোই Chat GPT একটি সার্চ ইঞ্জিনের মতো কাজ করে। তবে এটি গুগলের থেকে অনেক বেশি উন্নত। যে কোনও প্রশ্নের উত্তর, লিঙ্কের মাধ্যমে আপনার সামনে নিয়ে আসে না অ্যাপটি। Chat GPT সরাসরি আপনাকে সেই সব প্রশ্নের উত্তর দিতে পারে।

সম্প্রতি চ্যাটজিপিটি নিয়ে মুখ খুলেছে ভারতের সবথেকে বড় প্রযুক্তি কোম্পানি TCS। এই বিষয়ে সংস্থার প্রধান এইচআর মিলিন্দ লাক্কাদ জানিয়েছেন, ChatGPT-এর মতো জেনারেটিভ এআই মানুষের চাকরি খাওয়ার পরিবর্তে সহকর্মী হিসেবে কাজ করবে।

পিটিআই-এর সাথে একটি সাক্ষাত্কারে, লাক্কাদ বলেছেন, “.. এটি (জেনারেটিভ এআই) একজন সহকর্মী হবে। এটি একজন সহকর্মী হবে এবং সেই সহকর্মী গ্রাহকের প্রসঙ্গ বুঝতে তাদের সময় লাগবে। এমন নয় যে চাকরি প্রতিস্থাপিত হবে, তবে চাকরির সংজ্ঞা বদলে যাবে।

ChatGPT, OpenAI দ্বারা প্রশিক্ষিত একটি বৃহৎ ভাষার মডেল, প্রশ্ন এবং কথোপকথনের জন্য মানুষের মতো প্রতিক্রিয়া তৈরি করতে পারে। এটি প্রচুর পরিমাণে ডেটা বিশ্লেষণ করে এবং প্যাটার্ন এবং প্রসঙ্গ বোঝার জন্য মেশিন লার্নিং অ্যালগরিদম ব্যবহার করে এটি করে।

একজন মানুষ যে পরিমাণ কাজ করতে হবে বনাম জেনারেটিভ এআই প্ল্যাটফর্মগুলি শিল্প অনুসারে পরিবর্তিত হবে, এই ধরনের সরঞ্জামগুলি উত্পাদনশীলতা, কাজের ধারাবাহিকতা উন্নত করতে এবং পরিচালনার প্রয়োজনীয়তা হ্রাস করতে, বিতরণের গতি বাড়াতে এবং পেরিফেরাল ফাংশনের প্রয়োজনীয়তা হ্রাস করতে সহায়তা করবে তিনি বলেন।

এই খবরটিও পড়ুন

ChatGPT-র সৃষ্টিকর্তা যে কলেজ ড্রপআউট ছিলেন, তা কি জানতেন? কে সেই ব্যক্তি, যাঁর সৃষ্টি পৃথিবীর প্রযুক্তি ক্ষেত্রে বিপ্লব এনে দিয়েছে?

OpenAI/GPT-চালিত চ্যাটবট সহ AI গেমে প্রবেশ করছে Snapchat

প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

Follow our Facebook Page

Leave a Comment