fbpx
Bangladesh Cricket

Bangladesh Cricket: তিন সেঞ্চুরি করলেও জিম্বাবুয়ের কাছে হেরেছে বাংলাদেশ, লিটনের চোট উদ্বেগজনক

Bangladesh Cricket : ৯ বছর পর বাংলাদেশ ক্রিকেট দলকে হারিয়েছে জিম্বাবোয়ে। দুই সেঞ্চুরিয়ান ইনোসেন্ট কাইয়াএবং সিকান্দার রাজা জেতাল তাদের।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে স্কোরবোর্ডে ৩০০-র বেশি রান করলেও হেরেছে Bangladesh Cricket। জোড়া সেঞ্চুরির সুবাদে তামিম ইকবালের দলকে ৫ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। সিরিজে ১-০ তে এগিয়ে তারা।

টসে হেরে ব্যাটিং করতে নামলেও বাংলাদেশের খেলায় কোনও জড়তা ছিল না। প্রথম চার ব্যাটারই অর্ধশতরান করেন। তামিম এবং লিটন দাসের ওপেনিং জুটিতে উঠে যায় ১১৯ রান। তামিম ৬২ করে ফেরার পর লিটনের সঙ্গে জুটি বাঁধেন আনামুল হক। ৮১ রান করে লিটনের হ্যামস্ট্রিংয়ে টান ধরে। উঠে দাঁড়াতেই পারছিলেন না। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। প্রথমে জানা গিয়েছিল ম্যাচে তিনি আর খেলতে পারবেন না। পরে জানা যায়, সিরিজেই তিনি নেই। এমনকি এশিয়া কাপেও তাঁকে নিয়ে আশঙ্কা দেখা দিল।

এদিন ইনিংসের বাকিটা নিয়ে চিন্তা করতে হবে না বাংলাদেশের। আনামুল (৭৩) ও মুশফিকুর রহিম (৫২) বড় রান করেন। মাহমুদউল্লাহ (অপরাজিত ২০) দলকে নিয়ে যান ৩০০ রান।

বল হাতে ভালো শুরু করেছিল বাংলাদেশ। ছয় ওভারে দুই উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। দ্রুত ঝাঁপিয়ে পড়েন মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। ইনোসেন্ট কাইয়া এবং ওয়েসলি মাধভেরে এটিকে কিছুটা তৈরি করার চেষ্টা করেন। মাধভেরে ফেরার পর জিম্বাবুয়ে অপ্রতিরোধ্য ছিল। সিকান্দার রাজা কেয়ার সাথে মিত্রতা করেন। চতুর্থ উইকেটে দুজনে যোগ করেন ১৯২ রান। সেখানে জিম্বাবুয়ের জয়ের ভিত্তি তৈরি হয়। কাইয়া ১১০ রান করে ফিরে গেলেও ম্যাচ শেষ করেন রাজা। ১৩৫ রানে অপরাজিত থাকেন তিনি। জিম্বাবুয়ে ম্যাচ জিতেছে পাঁচ উইকেটে।

নয় বছর পর বাংলাদেশকে হারাল জিম্বাবোয়ে। শেষ বার জিতেছিল ২০১৩ সালের ৮ মে। এর পর টানা ১৯ ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে তারা। অবশেষে কাটল খরা।

প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

Follow our Facebook Page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Russia Ukraine War Previous post Russia-Ukraine War: ইউক্রেনে কি আরেকটি ভয়াবহ যুদ্ধ ঘটবে?
Bengali Recipe Next post Bengali Recipe: রেজালা খেতে ভালবাসেন ? বানাতে পারেন রুই রেজালা,রইল প্রণালী।