fbpx
asia cup 2022

Asia Cup 2022: পাকিস্তানের শাহিন আফ্রিদিকে কী ভাবে খেলবেন কোহলীরা? উপায় বলে দিলেন প্রাক্তন বোলার

Asia Cup 2022: অতীতে বাঁহাতি শাহীনকে ব্যর্থ করেছেন ভারতীয় ব্যাটসম্যানরা। এশিয়া কাপকে সামনে রেখে কোহলিকে পরামর্শ দিলেন প্রাক্তন বোলার।

আন্তর্জাতিক মঞ্চে ভারত ও পাকিস্তান শেষবার মুখোমুখি হয়েছিল গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে। পাকিস্তান ম্যাচ জিতেছে ১০ উইকেটে। শাহীন আফ্রিদি তোলপাড় করলেন ভারতীয়দের শরীরে। তিনি কেএল রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে স্মরণ করেছেন। বাঁহাতি পেসার আবার খেলবেন এশিয়া কাপে, যেখানে তিনটি ভারত-পাকিস্তান ম্যাচ খেলা হতে পারে। শাহীনের সঙ্গে কীভাবে মোকাবিলা করবেন রোহিত? পদ্ধতিটি ব্যাখ্যা করেছেন দানিশ কানেরিয়া।

বাঁ হাতি জোরে বোলারদের বিরুদ্ধে এমনিতেই ভারতীয় ব্যাটারদের দুর্বলতা রয়েছে। অতীতে পাকিস্তানের মহম্মদ আমিরও ভুগিয়েছেন কোহলীদের। তবে পাকিস্তানের প্রাক্তন বোলার কানেরিয়া বলে দিয়েছেন, শাহিনকে কিছুতেই ভয় পেলে চলবে না। কানেরিয়ার কথায়, “শাহিনকে ভয় পাওয়া চলবে না একদম। রোহিত শর্মা এবং বিরাট কোহলী দু’জনেই বিশ্বমানের ব্যাটার। ওদের মাথায় রাখতে হবে যে, শাহিন ফুল লেংথে বল করবে এবং সুইং করে বল ভেতর দিকে আনার চেষ্টা করবে। সে ক্ষেত্রে পা সামনে এগিয়ে নিয়ে খেললে চলবে না। শরীরের কাছাকাছি ব্যাট রেখে ওর বলের মোকাবিলা করতে হবে।

কানেরিয়ার মতে, ভারতের দলে একজন ব্যাটার রয়েছেন যিনি শাহিনের বল সামলাতে পারবেন। তিনি সূর্যকুমার যাদব। কানেরিয়ার কথায়, “সূর্যকুমার যাদবের হাতে ফ্লিক শট রয়েছে। স্কোয়ার লেগে ফ্লিক শট খেলে শাহিনের বলের মোকাবিলা করতে পারে ও।

দীনেশ কার্তিককে নিয়েও কথা বলেছেন সাবেক পাকিস্তানি স্পিনার। তার মতে, এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপই হবে কার্তিকের শেষ সুযোগ। এর পরে, আমরা তাকে ভারতীয় দলে দেখতে পাব না। কানেরিয়া বলেন, “আমার মনে হয় না কার্তিক টি-টোয়েন্টি বিশ্বকাপের পর খেলবে। এশিয়া কাপ তার জন্য গুরুত্বপূর্ণ। সেখানে ভালো পারফর্ম করলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাবে। সবার চোখ থাকবে তার দিকে। পেস, ফিটনেস এবং এশিয়া কাপের ম্যাচগুলো কীভাবে শেষ করেন।

প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

Follow our Facebook Page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Indian Railway Recruitment Previous post Indian Railway 1,48,463 Group-D Recruitment: মাধ্যমিক উচ্চমাধ্যমিক পাসে ভারতীয় রেলের 1 লক্ষ 49 হাজার কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত
CMOH Office Supervisor Recruitment Next post CMOH Office Supervisor Recruitment:- মাসিক বেতন 22,000 টাকা! রাজ্যের স্বাস্থ্য দপ্তরে সুপারভাইজার পদে চাকরি, আবেদন চলছে