fbpx
Ration shop

Ration shops in August: আগস্টের প্রথম চার দিন রাজ্যে সব রেশন দোকান বন্ধ থাকবে

আগস্টের প্রথম চার দিন রাজ্যে সব Ration shop বন্ধ থাকবে

কেন্দ্রীয় সরকারের খাদ্যনীতির বিরুদ্ধে নয় দফা দাবিতে রেশন ডিলারদের সংগঠন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস অব ডিলার্স ফেডারেশন জানিয়েছে আগামী অগস্ট মাসের প্রথম চার দিন বন্ধ থাকবে রাজ্যের সব Ration shop। দীর্ঘ দিন ধরে আন্দোলন করছে দেশের সব প্রান্তের রেশন ডিলাররা। সেই আন্দোলন এ বার দিল্লির সংসদ ভবনে নিয়ে যেতে চান তাঁরা চলতি বাদল অধিবেশনে সংসদ ভবন ঘেরাও করবেন দেশের রেশন ডিলাররা।

সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেন, ‘‘প্রতি মাসের এক ও শেষ তারিখ রেশন ডিলারদের জন্য ‘নো ট্রানজাকশন ডে’ হয়। স্বাভাবিক কারণেই মাসের প্রথম ও শেষ দিন রেশন দোকান বন্ধ রাখতে হয়। তাই সেই নিয়মেই অগস্টের এক তারিখে দোকান বন্ধ থাকবে।’’

Ration ডিলারদের তরফে খাদ্যমন্ত্রী রথীন ঘোষকে চিঠি লিখে দোকান বন্ধ রাখার কথা জানিয়ে দেওয়া হয়েছে। মাসের প্রথম চার দিন রেশন দোকান বন্ধ রাখার কথা জানার পরেই আগামী সপ্তাহের জরুরি ভিত্তিতে খাদ্য দফতরের একটি বৈঠক ডাকা হয়েছে বলে জানিয়েছেন খাদ্য প্রতিমন্ত্রী জোৎস্না মান্ডি।তিনি বলেছেন, ‘‘আলাপ-আলোচনা করে যাতে কোনও পথ বের করা যায়, সেই জন্য খাদ্য দফতর আগামী সপ্তাহেই বৈঠকে বসছে।’’ খাদ্য দফতর রেশন ডিলারদের এই সিদ্ধান্ত নিয়ে আলোচনায় বসার কথা বললেও নিজেদের কর্মসূচিতে অটল থাকবেন বলেই জানিয়েছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লেবেল-লাগানো-প্যাকেটজাত-খাবারে-৫-GST Previous post GST: প্যাকেটজাত খাবারের উপর বসছে পাঁচ শতাংশ পণ্য পরিষেবা কর (জিএসটি)
Indian-Army-Recruitment-2022 Next post Indian Army Recruitment 2022:-NCC Special Entry Scheme 53rd Course (Apr)